১০ হাজার টাকা বাজেটের সেরা ৫ স্মার্টফোন

১০ হাজার টাকা বাজেটের সেরা ৫ স্মার্টফোন

বর্তমানে স্মার্টফোনের বাজার অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ। ১০ হাজার টাকা বাজেট সেগমেন্টটিতে মূলত এন্ট্রি লেভেলের স্মার্টফোন পাওয়া যাবে। দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় কাজগুলো যেমন কল করা, টুকটাক ছবি তোলা, ফেসবুক-ইউটিউব ব্যবহার করা এবং প্রয়োজনীয় অন্যান কাজের অ্যাপ, ইত্যাদি মোটামুটি ভালোভাবে চালিয়ে নেওয়া যাবে। আপনি যদি দশ হাজার টাকা বাজেটে একটি ফোন কিনতে চান তাহলে ১০,০০০ টাকার মধ্যে সেরা ৫ ফোন নিয়ে আজকের এই লেখাটি আপনার জন্যই।

১০ হাজার টাকা বাজেটের সেরা ৫ স্মার্টফোন গুলোর মধ্যে যেগুলো সবচেয়ে বেশি জনপ্রিয় এবং টেকসই সেগুলো নিয়ে আজকের আর্টিকেল সাজানো হয়েছে। চলুন দেখে নেই।
১. সিম্ফনি জেড৪৫ (Symphony Z45)
২. ওয়ালটন প্রিমো জিএইচ১১ (Walton Primo GH11)
৩. রিয়েলমি সি২০এ (Realme C20A)
৪. টেকনো স্পার্ক গো ২০২২ (Tecno Spark GO 2022)
৫. স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর (Samsung Galaxy A03 Core)

 

এই ৫ টি ফোনের মধ্যে কোনটি আপনার কেনা উচিৎ? আসুন উপরের ৫টি ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নিই:

সিম্ফনি জেড৪৫ (Symphony Z45)

 

সিম্ফনি জেড৪৫ ফোনটি দশ হাজার টাকা বাজেটে সেরা ফোনগুলোর একটা। অক্টা কোর প্রসেসরের সাথে ৬.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে। যারা অনেক ছবি তোলেন, ভিডিও করেন তাদের জন্য খুব ভালো পছন্দ হতে পারে ফোনটি। কারণ এতে রয়েছে ৪ (চার) জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যা এই বাজেটে অন্য কোনো ফোনে নেই।

১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়াও ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে ফোনটিতে। সব মিলিয়ে এই বাজেটে অন্যতম সেরা ফোন এটি। ফোনটির ৪/৬৪ জিবি ভ্যারিয়্যান্টটি পাওয়া যাচ্ছে  মাত্র ১০,১৯০ টাকায়।

ওয়ালটন প্রিমো জিএইচ১১ (Walton Primo GH11)

ওয়ালটন সম্প্রতি বেশ ভালো কিছু ফোন বাজারে এনে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। কিছুদিন আগেই বাজারে এসেছে ওয়ালটন প্রিমো জিএইচ১১। ৬.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে যুক্ত ফোনটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেকের হেলিও এ২২ প্রসেসর। ১৩ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক উভয় ফিচারই বিদ্যমান।

অ্যান্ড্রয়েড ১২ গো চালিত এই ডিভাইসটিতে রয়েছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম। এছাড়াও ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। ফোনটির ২/৩২ জিবি ভ্যারিয়্যান্টটির দাম ৯০৯০ টাকা হলেও ১৫০০ টাকা ক্যাশব্যাকে পাওয়া যাবে মাত্র ৭,৫৯৯ টাকায়।

রিয়েলমি সি২০এ (Realme C20A)

১০ হাজার টাকা বাজেটে সেরা রিয়েলমি স্মার্টফোন হচ্ছে সি২০এ। এই ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি রেজোলিউশনের এলসিডি ডিসপ্লে।

মিডিয়াটেকের হেলিও জি৩৫ প্রসেসর চালিত ফোনটিতে দেওয়া হয়েছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের সমন্বয়। পেছনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও সামনের আছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট বা ফেস আনলক সুবিধা নেই।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। আরস সেই সাথে আছে ১০ ওয়াটের ফাস্ট চার্জার। ফোনটির ২/৩২ জিবি ভ্যারিয়্যান্টটি পাওয়া যাচ্ছে মাত্র ৮,৯৯০ টাকায়।

টেকনো স্পার্ক গো ২০২২ (Tecno Spark GO 2022)

১০০০০ টাকা বাজেটে টেকনোর বেশ কিছু ফোন থাকলেও সবগুলোর মধ্যে আমাদের প্রথম পছন্দ টেকনো স্পার্ক গো ২০২২। ফোনটিতে রয়েছে সাড়ে ছয় ইঞ্চির বড় ডিসপ্লে যার রেজোলিউশন এইচডি। ফোনটিতে রয়েছে ২ জিবি র‍্যামের সাথে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ যা দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট।

১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা ছাড়াও সেলফি ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। ফোনটির একটি উল্লেখযোগ্য ফিচার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা এই বাজেটের অনেক ফোনেই নেই। ফোনটির ২/৩২ জিবি ভ্যারিয়্যান্টটি পাওয়া যাচ্ছে মাত্র ৯,৪৯০ টাকায়।

গ্যালাক্সি এ০৩ কোর  (Galaxy A03 Core Mobile)

১০ হাজার টাকা বাজেটে স্যামসাংয়ের একমাত্র ফোন এ০৩ কোর। সাড়ে ছয় ইঞ্চির এইচডি ডিসপ্লেযুক্ত ফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিএসওসি’র প্রসেসর।

৮ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার ফোনটিতে নেই কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর কিংবা ফেস আনলক সুবিধা। ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের সাথে দেওয়া হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফোনটির ২/৩২ জিবি ভ্যারিয়্যান্টটির অফিসিয়াল দাম মাত্র ৯,৬৯৯ টাকা।এই ছিল ১০ হাজার টাকা বাজেটের সেরা ৫ স্মার্টফোন।

বিদ্র: এখানে আমরা দামের যে তথ্য দিয়েছি সেটি সময়ভেদে তারতম্য হতে পারে। পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে জানার দিন।

আরও পড়ুনঃ সেরা ১০টি ফ্রিল্যান্সিং সাইট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here