টিকটক থে‌কে টাকা ইনকা‌ম করার সহজ উপায়

0
96

টিকটক এখন শুধু মজার অ‌্যাপসই নয় এটা দি‌য়ে এখন টাকা উপার্জন করা যায়। মাত্র ১৩ বছর বয়স থে‌কে এর ব‌্যবহারকারী হওয়ায় এর গ্রহণ‌যোগ‌্যতা তুলনামূলক বৃদ্ধি পাচ্ছে। অনেকেই জান‌তে চান টিকটক থে‌কে টাকা ইনকাম করা যায় কিনা? হ্যাঁ করা যায়। আজ আমি আপনা‌দের সাথে আলোচনা করবো কীভা‌বে টিকটক থে‌কে টাকা ইনকাম করা যায়।

টিকটক বেশ পুর‌নো এক‌টি অ‌্যাপ, এর আগের নাম মিউ‌জিক‌্যা‌লি থাক‌লেও এ‌টি এখন টিকটক না‌মেই বহুল প্রচা‌রিত। দিন‌দিন এর ব‌্যবহারকারী বৃ‌দ্ধি পা‌চ্ছে। টিকটক থে‌কে অ‌নে‌ক ভা‌বেই টাকা ইনকাম করা গে‌লেও সব‌চে‌য়ে সহজ মাধ‌্যমগু‌লো হ‌লো রেফার করা এবং ভি‌ডিও দেখা। আমরা নে‌টে ঢুক‌লেই দে‌খি বি‌ভিন্ন প্রকার বিজ্ঞাপন এবং লোভনীয় চাকুরীর অফার। এগু‌লোর অ‌ধিকাংশই প্রতারণা ক‌রে। আমরা প্রায়ই এসব থে‌কে ধোঁকা খাই এবং নষ্ট ক‌রি আমা‌দের মূল‌্যবান সময় ও টাকা।

অ্যাকাউন্ট তৈরীঃ

বর্তমা‌নে এই অ্যাপ‌টি প্লে‌-স্টো‌রে অ্যা‌ভে‌লেবল আছে। প্রায় ১ বি‌লিয়নেরও বেশি ডাউন‌লোড হ‌য়ে‌ছে। এখান থে‌কে ডাউনলোড ক‌রে ইনস্টল কর‌তে হ‌বে। টিকট‌কের ‌বি‌ভিন্ন প্রকার অ্যাপ প্লে‌-স্টো‌রে আছে। এই লিঙ্ক থে‌কে ডাউন‌‌লোড কর‌লে প্রতারণা হওয়ার সম্ভাবনা ‌নেই। অ‌্যাপ‌টি ডাউ‌ন‌লোড করার পূ‌র্বে আপনার ফো‌নের স্টো‌রেজ চেক ক‌রে ‌দেখুন পর্যাপ্ত খা‌লি জায়গা আছে কিনা। অ‌্যাপ‌টি ইনস্টল করার পর ও‌পেন করুন। এসময় আপনা‌কে কিছু ‌নি‌র্দেশনা দেখা‌বে কিভা‌বে ভি‌ডিও দেখ‌বেন এবং কিভা‌বে নেক্সট ভি‌‌ডিও‌তে যা‌বেন। আপ‌নি এগু‌লো স্কিপ কর‌বেন। এরপর আপ‌নি সাইনআপ বাট‌নে ক্লিক করবেন। প্রথ‌মে আপনার জন্ম তা‌রিখ দি‌য়ে সাব‌মিট কর‌তে হ‌বে। এরপর আপনার ‌ফোন নম্বর অথবা ই‌মেইল দি‌ন, এক‌টি ভে‌রি‌ফিকেশন কোড পাঠা‌বে। কোড‌টি সাব‌মিট ক‌রে আপনার নাম, ইউজারনেম সহ অন‌্যান‌্য তথ‌্য পূরণ করুন। ইউজারনেম অবশ্যই ইউনিক হতে হবে তা‘নাহলে হবেনা৷ এর জন্য আপনার নামের সাথে কয়েকটি সংখ্যা যোগ করে দিবেন৷ মনে রাখতে হবে ইউজারনেম লিখতে কোন স্পেস দেয়া যাবেনা৷ এবার নি‌চের ডান কোণায় Me লেখা‌তে ক্লিক ক‌রে আপনার প্রোফাইল দেখ‌তে পারবেন। ‌প্রোফাই‌লের উপ‌রের কোণায় বাম পাশে সোনালী র‌ং‌ঙের টিকটক আইকন দেখ‌তে পা‌বেন, আইকন‌টি‌তে ক্লিক করুন। নিচের চি‌ত্রের ম‌তো এক‌টি ইনভাইট বক্স আস‌বে।

টিকটক থেকে আয়

 

এই বক্সে BD10031899 এই কোড‌টি ব‌সি‌য়ে কনফার্ম করুন। স‌ঙ্গে স‌ঙ্গে আপ‌নি ১০,০০০ প‌য়েন্ট পা‌বেন। প্র‌তি হাজার প‌য়ে‌ন্ট এর ‌বি‌নিম‌য় মূল্য ১ টাকা। আপ‌নি এখা‌নে সর্ব‌মোট ১৬,০০০ প‌য়েন্ট পা‌বেন। বেশি বেশি পয়েন্ট অর্জনের জন‌্য আপনা‌কে নিয়‌মিত ক‌য়েক‌টি টাস্ক ক‌ম্প্লীট কর‌তে হ‌বে। ত‌বে য‌দি ‌কোন দিন কাজ না ক‌রেন তাহ‌লে এর জন‌্য কোন প‌য়েন্ট মাইনাস হ‌বেনা। আপ‌নি মাত্র ৩০ মি‌নি‌টে সবগু‌লো টাস্ক শেষ কর‌তে পার‌বেন।

ইনভাইট করে আয়ঃ

প্রতি‌দিন অ‌্যাপ ওপেন করে প্রোফাই‌লে ক্লিক কর‌বেন। এখান থে‌কে Invite Now বাট‌নে ক্লিক ক‌রে প‌রি‌চিত‌দের ইনভাইট কর‌বেন। ইনভাইট কর‌লে আপ‌নি স‌ঙ্গে স‌ঙ্গে ১,৫০০ প‌‌য়েন্ট পা‌বেন। আর য‌দি আপনার কোন বন্ধু আপনার লি‌ঙ্কে প্রবেশ ক‌রে অ‌্যাপস ইনস্টল ক‌রে এবং ১৫ দিন ব‌্যবহার ক‌রে তাহ‌লে আপ‌নি পা‌বেন মোট ১,০০০ টাকা। এই টাকার প‌রিমাণ সব সময় এক রকম থা‌কেনা। মাঝে মাঝে বেশি টাকার অফার পাওয়া যায়৷

ভি‌ডিও ‌পোস্টঃ

আপ‌নি ভি‌ডিও পোস্ট বা শেয়ার করার মাধ‌্যমেও টাকা ইনকাম কর‌তে পার‌বেন। এর জন‌্য প্রোফাই‌লে প্রবেশ ক‌রে পোস্ট ভি‌ডিও‌-‌তে ক্লিক ক‌রে নি‌জের একটা ভি‌ডিও ক্লিপ বা আগের করা কোন ভি‌ডিও শেয়ার কর‌তে পা‌রেন। টিকটকের ভিডিও তৈরী করার জন‌্য তেমন কোন আয়োজ‌নের প্রয়োজন প‌ড়েনা। শুধু মোবাইল থাক‌লেই চ‌লে। আপ‌নি অন‌্য কোন ভি‌ডিওর সা‌থে ঠোট না‌ড়া‌লেও ‌হ‌বে। অথবা আপনি চাই‌লে আপনার মোবাই‌লের গ‌্যাল‌ারী থে‌কে কিছু ছ‌বি নি‌য়ে ভি‌ডিও তৈ‌রি কর‌তে পা‌রেন। ত‌বে ভি‌ডিও তৈ‌রি বা শেয়ার করার ক্ষে‌ত্রে অবশ‌্যই ম‌নে রাখ‌বেন যেন অন‌্য কেউ আপনার ভি‌ডিও দে‌খে বিরক্ত  না হয় এবং কোন অশালীন ভি‌ডিও বানা‌বেন না। এখা‌নে আপ‌নি ১৫ সে‌‌কেন্ড, ৬০ সে‌কেন্ড বা ৩ মি‌নি‌টের‌ ভি‌ডিও শেয়ার কর‌তে পা‌র‌বেন। টিকট‌কের অ‌ধিকাংশ ভি‌ডিওই ফা‌নি। ত‌বে বর্তমা‌নে শিক্ষামূলক কোন টিউ‌টো‌রিয়াল এবং টেক‌নোল‌জি এখন বেশ জনপ্রিয় বিষয়। টিকটক যে‌হেতু পাব‌লিক অ‌্যাপ তাই ভি‌ডিও পোস্ট করার স‌ঙ্গে স‌ঙ্গে তা লক্ষ লক্ষ মানু‌ষের ওয়া‌লে চ‌লে যায়। কাজেই ভি‌ডিও পোস্ট করার ‌ক্ষে‌ত্রে ভে‌বে চি‌ন্তে ‌পোস্ট কর‌বেন।

‌ভি‌ডিও দেখাঃ

ভি‌ডিও দে‌খে টাকা ইনকা‌মের অ‌নেক অ‌্যাপ থাক‌লেও ‌টিক‌টিক এখন বেশ জন‌প্রিয়। আমি নি‌জেও এখান থে‌কে ভি‌ডিও দে‌খে টাকা ইনকাম ক‌রে‌ছি। এর জন্য প্রোফাই‌লে ঢু‌কে উপ‌রের বাম কোণায় ‌সোনালী র‌ঙের টিকটক আই‌কনে ক্লিক ক‌রে ওয়াচ ভি‌ডিও-‌তে ক্লিক ক‌রে ভি‌ডিও দেখা শুরু কর‌তে হ‌বে। আপ‌নি যত ভি‌ডিওই দেখুন না কেন আপ‌নি ২৫ মি‌নি‌টের জন‌্য টাকা পা‌বেন। ওয়াচ ভি‌ডিও-র নি‌চে এক‌টি স্ট‌্যা‌টি‌স্টিক্স বার শো কর‌বে। এখা‌নে দেখ‌তে পা‌বেন কত মি‌নিট দেখা হ‌য়ে‌ছে এবং কত মি‌নিট বা‌কি আছে। আপনার ভি‌ডিও দেখার সময় মা‌ঝে মা‌ঝে চেক ক‌রে দেখ‌বেন কত ‌মি‌নিট ভিউ হ‌লো।

এই তিন উপা‌‌‌য়ে আপ‌নি দৈ‌নিক ৬,৫০০ প‌‌য়েন্ট বা কিছুটা কম-‌বে‌শি ইনকাম কর‌তে পার‌বেন। এই ইনকাম দি‌য়ে আপনার চল‌বেনা তাই‌তো? তাহলে বন্ধুদের রেফার করতে হবে৷

রেফার করে আয়ঃ

আপ‌নি য‌দি আন‌‌লি‌মি‌টেড ইনকাম কর‌তে চান ত‌বে আপনা‌কে অবশ্যই রেফার কর‌তে হ‌বে। এর জন‌্য আপনা‌কে ‌রেফার ক‌রে ইনকাম কর‌তে হ‌বে। কোন বন্ধু‌কে রেফার করে ইনকাম কর‌তে হ‌বে নতুবা আপনা‌কে এই সামান‌্য টাকা নি‌য়ে থাক‌তে হ‌বে। ‌রেফার কো‌ডের জন‌্য আপনার রেফার লিঙ্ক ক‌পি করুন এবং ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন। ‌কেউ যখন আপনার লি‌ঙ্কে ক্লিক ক‌রে অ‌্যাপ ইনস্টল ক‌রে আই‌ডি খুল‌বে এবং ইনভাইট ব‌ক্সে আপনার রেফা‌রেল কোড দি‌য়ে কনফার্ম কর‌বে তখনই আপ‌নি বোনাস প‌য়েন্ট পা‌বেন। ত‌বে শর্ত হ‌চ্ছে আপ‌নি ‌যেমন প্রথ‌মে আপনার প্রোফাই‌লে আমার কোড ব‌সি‌য়ে ইনভাইট কনফার্ম ক‌রে‌ছেন ঠিক তেম‌নি তা‌দের‌ প্রোফাইলের ইনভাইট বক্সে আপনা‌র কোড ব‌সি‌য়ে কনফার্ম কর‌তে হ‌বে তাহ‌লে আপ‌নি ক‌মিশন পা‌বেন এবং তারাও ক‌মিশন পা‌বে। 

টাকা ইনকা‌মের জন‌্য এই তিনটি পদ্ধতি ছাড়াও আরও ক‌য়েক‌টি থাক‌লেও ‌সেগু‌লো অ‌নেক ক‌ঠিন এবং নতুন‌দের জন‌্য সম্ভব না বিধায় সেগু‌লো বাদ দেয়া হ‌লো। 

পে‌মেন্ট মে‌থডঃ

টিকট‌কে পে‌মেন্ট পাওয়া খুব সহজ। কারণ আপ‌নি মাত্র ১০ টাকা হ‌লেই তুল‌তে পার‌বেন। সর্ব‌নিম্ন উ‌ত্তোলন ১০ টাকা এবং এটি মোবাইল রিচার্জ কর‌তে হ‌বে। ব‌্যাং‌কে সর্ব‌‌নিম্ন ২০ টাকা এবং বিকা‌শে সর্ব‌নিম্ন ৫০ টাকা উঠা‌নো যায়। উইথড্র দেয়ার ১ মি‌নি‌টের ম‌ধ্যে টাকা পাওয়া যায়।

টিকট‌কের পে‌মেন্ট সি‌স্টেম আমার অ‌নেক ভা‌লো লে‌গে‌ছে এবং আমার কা‌ছে ট্রা‌স্টেড ম‌নে হ‌য়ে‌ছে। ত‌বে পরবর্তী‌তে কি হ‌বে সেটা কোনভা‌বেই বলা সম্ভব না। বর্তমা‌নে বাংলা‌দে‌শে যতগু‌লো অ‌্যাপ দি‌য়ে টাকা ইনকাম করা যায় তা‌দের ম‌ধ্যে টিকটক  আমার কা‌ছে ব‌্য‌‌‌ক্তিগতভা‌বে বেশ পছ‌ন্দের। প্রতি‌টি অ‌্যা‌পের কিছু ভা‌লো দিক এবং  কিছু খারাপ দিক থা‌কে। আপনারা সেগু‌লো  যাচাই ক‌রে তারপর কাজ শুরু কর‌বেন। আমি শুধু এখা‌নে আমার বাস্তব অ‌ভিজ্ঞতা শেয়ার কর‌লাম। এই অ‌্যা‌পের ব‌্যবহার‌বি‌ধি বা পেমেন্ট মেথ‌ডের জন‌্য পুরাতন ডা‌‌য়ে‌রি দায়ী নয়। য‌দি আমার লেখা আপনার ভা‌লো লে‌গে থা‌কে তাহ‌লে লাইক দি‌বেন এবং বন্ধু‌দের সা‌থে শেয়ার কর‌তে ভুল‌বেন না। আর এই ব‌্যাপা‌রে আপনার কিছু জানার থাক‌লে অনুগ্রহ ক‌রে ক‌মে‌ন্টে জানা‌বেন। ধন‌্যবাদ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here